প্রকাশিত: ০৪/০৩/২০১৮ ৭:৪২ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫২ এএম

জে,জাহেদ ,চট্টগ্রাম:

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার স্থায়ী ভেন্যু নিয়ে সিটি মেয়র ও ভূমি প্রতিমন্ত্রী পরস্পর ভিন্ন-ভিন্ন প্রস্তাব দিয়েছেন। ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বাণিজ্য মেলার স্থায়ী ভেন্যু হিসেবে এম এ আজিজ স্টেডিয়ামের নাম প্রস্তাব করেছেন। তার যুক্তি হিসেবে বলেছেন, পৃথিবীর যেকোন মেলার ভেন্যুর পাশে পাঁচ তারকা অথবা তার চেয়ে কম মানের আবাসিক হোটেল থাকা আবশ্যক।

সে হিসেবে এম এম স্টেডিয়ামের পাশে বর্তমানে রেডিসন ব্লু বে ভিউ পাঁচ তারকা হোটেল থাকায় ওই স্টেডিয়ামটি মেলার স্থায়ী ভেন্যু হিসেবে বিবেচিত হতে পারে। শনিবার (৩ মার্চ) চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ প্রস্তাব দেন।

এর আগে মেলার স্থায়ী ভেন্যু হিসেবে মেয়র আ জ ম নাছির উদ্দিন তার বক্তব্যে বলেন, মেলার ভেন্যু শহরের বাইরে হলে ভালো হয়। এক্ষেত্রে নগরবাসীর এবং ব্যবসায়ীদের দৃষ্টিভঙ্গি বদলানো দরকার।

উল্লেখ্য, প্রটোকল অনুযায়ী যেহেতু মেয়র প্রতি মন্ত্রীর আগে বক্তব্য দিয়েছেন স্বাভাবিকভাবে প্রতিবাদ করার বা ভিন্নমত পোষণ করার কোন উপায় ছিল না। মেলা উদ্ভোধন শেষে প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের প্রস্তাবটি নিয়ে বেশ আলোচনার সৃষ্টি হয়। এ পর্যায়ে মেয়র আ জ ম নাছিরের কাছে তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এ দেশে যে যা জানে না সেটা নিয়ে বেশি কথা বলে।

ফলে কোন কাজই ঠিকমত হয় না। কারণ স্টেডিয়ামটি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস)। এখানে আন্তর্জাতিক খেলাগুলো না হলেও ঘরোয়া টুর্নামেন্ট ও বিভিন্ন স্কুল-কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া ক্রীড়াবিদরা নিয়মিত অনুশীলনও করেন এখানে।

তাহলে প্রতিমন্ত্রীর বক্তব্যের সময় প্রতিবাদ করেননি কেন এ প্রশ্নের জবাবে মেয়র বলেন, ওই সময়ে প্রতিবাদ করলে একটা বিশ্রী পরিবেশ সৃষ্টি হতো। পরক্ষণেই মেয়র বিষয়টি হাসি দিয়ে উড়িয়ে দেন।

পাঠকের মতামত